1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপালে সূর্যতরুণ যুব সংঘ’র অফিস উদ্বোধন ভোলায় নৌবাহিনীর যৌথ অভিযানে কুখ্যাত মাদক ব্যবসায়ী আটক যোগাযোগ বিচ্ছিন্ন ৬ ইউনিয়ন ও পৌরসভার লক্ষাধিক মানুষ সাতক্ষীরার কলারোয়ায় একই দিনে ভেঙ্গে পড়লো বেত্রবতী নদীর ৩ সেতু .. ফকিরহাটে সিরাতুন্নবী (স) উপলক্ষ্যে জামায়াতের মাহফিল ও আলোচনা ভোলা প্রেসক্লাবে গনমাধ্যম কর্মীদের সাথে বরিশাল রেঞ্জ ডিআইজি মত বিনিময় ফকিরহাট সদরে ১৫ টাকা দরে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণ বামনার বুকাবুনিয়ায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে পবিত্র সিরাতুন্নবী(স:)মাহফিল অনুষ্ঠিত সাতক্ষীরায় বজ্রঘাতে মৎস্য চাষির মৃত্যু   সাতক্ষীরায় সমন্বয়কদের দু-গ্রুপের দ্বন্দ্বে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সভা ভন্ডুল, দু’গ্রুপের হাতাহাতি সোমবার পর্যন্ত অবস্থান কর্মসূচী স্থগিত করেছে ফিজিওথেরাপি শিক্ষার্থীরা

বিতর্কিত শিক্ষা কারিকুলাম অনতিবিলম্বে বাতিল করুন: জাতীয় শিক্ষক ফোরাম

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪
  • ২৩ বার পঠিত

সোলায়মান সুমন, কেরানীগঞ্জ প্রতিনিধি:

জাতীয় শিক্ষক ফোরাম, ঢাকা জেলা দ‌ক্ষিণ এর সভাপতি মাওলানা সোহরাফ হো‌সেন বলেন, জুলাই মাস ছাত্র- জনতার বিজয়ের মাস। হাজার হাজার ছাত্র- জনতার তাজা জীবন ও রক্তের বিনিময়ে দেশ অপশাসন মুক্ত হয়েছে। দেশকে দূর্নীতি, দু:শাসন মুক্ত করে গড়তে শিক্ষক সমাজকে সজাগ থাকতে হবে।

তিনি আরও বলেন,আমরা লক্ষ্য করেছি, দেশের আগামী প্রজন্মকে ধ্বংস করতে বিগত সরকার নৈতিকতাবিহীন, ভারতীয় ও পশ্চিমা সংস্কৃতি নির্ভর শিক্ষা কারিকুলাম-২১ চালু করেছে। অনতিবিলম্বে এই ইতিহাস বিকৃত ও চরিত্র বিনাশী বিতর্কিত কারিকুলাম বাতিল করতে হবে। সেই সাথে ইসলামিক স্কলারদের সমন্বয়ে নতুন শিক্ষা কমিশন গঠন করে জনগণের প্রত্যাশার আলোকে নতুন কারিকুলাম প্রণয়ন করতে হবে।

গতকাল শনিবার (১৭ আগস্ট) সকাল ১০ টায় কদমতলী গোলচত্বরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা জেলা দ‌ক্ষিণ শাখার উদ্যোগে “গণহত্যার বিচার,কারিকুলাম-২১ বাতিল, শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবীতে”আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন।

সভাপতি তার বক্তব্যে জুলাই গণহত্যার বিচারসহ শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, শিক্ষার সুষ্ঠু পরিবেশ দ্রুত ফিরিয়ে আনার দাবি জানান।

জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা জেলা দ‌ক্ষিণ শাখার সেক্রেটারী মো: সুমন মিয়া এর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন থেকে আহত সকল ছাত্র-জনতার তালিকা তৈরি করে সুচিকিৎসার দায়িত্বভার গ্রহণ করার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের নিকট দাবী জানানো হয়।

মানববন্ধন শেষে জুলাই আন্দোলনে আহত, নিহত সবার জন্য মাগফেরাত কামনা ও দুআ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন অধ্যাপক আমিনুল ইসলাম। বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন ইসলামী আন্দোলন বাংলা‌দেশ ঢাকা জেলা দ‌ক্ষিণ শাখার সভাপ‌তি আলহাজ্ব হা‌ফেজ জয়নুল আবেদীন, সে‌ক্রেটারী হা‌ফেজ মাওলানা জ‌হিরুল ইসলাম, জ‌য়েন্ট সে‌ক্রেটারী শা‌হিন আহ‌ম্মেদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শাহীন খান, জাতীয় শিক্ষক ফোরাম কেরানীগঞ্জ ম‌ডেল থানা শাখার সভাপ‌তি তোফাজ্জল হো‌সেন প্রমূখ।

বক্তারা দ্রুত সম‌য়ের ম‌ধ্যে নির্বাচন দি‌য়ে নির্বা‌চিত সরকা‌রের নিকট ক্ষমতা হস্তান্ত‌রের আহ্বান জানান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

error: Content is protected !!