1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপালে সূর্যতরুণ যুব সংঘ’র অফিস উদ্বোধন ভোলায় নৌবাহিনীর যৌথ অভিযানে কুখ্যাত মাদক ব্যবসায়ী আটক যোগাযোগ বিচ্ছিন্ন ৬ ইউনিয়ন ও পৌরসভার লক্ষাধিক মানুষ সাতক্ষীরার কলারোয়ায় একই দিনে ভেঙ্গে পড়লো বেত্রবতী নদীর ৩ সেতু .. ফকিরহাটে সিরাতুন্নবী (স) উপলক্ষ্যে জামায়াতের মাহফিল ও আলোচনা ভোলা প্রেসক্লাবে গনমাধ্যম কর্মীদের সাথে বরিশাল রেঞ্জ ডিআইজি মত বিনিময় ফকিরহাট সদরে ১৫ টাকা দরে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণ বামনার বুকাবুনিয়ায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে পবিত্র সিরাতুন্নবী(স:)মাহফিল অনুষ্ঠিত সাতক্ষীরায় বজ্রঘাতে মৎস্য চাষির মৃত্যু   সাতক্ষীরায় সমন্বয়কদের দু-গ্রুপের দ্বন্দ্বে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সভা ভন্ডুল, দু’গ্রুপের হাতাহাতি সোমবার পর্যন্ত অবস্থান কর্মসূচী স্থগিত করেছে ফিজিওথেরাপি শিক্ষার্থীরা

মোংলায় দেয়ালে আলপনা এঁকে শিক্ষার্থীদের প্রতিবাদ

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪
  • ৬৭ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম মোংলা প্রতিনিধিঃ

আন্দোলনের মাধ্যমে সরকার পতনের পর থেকে দেশ গঠন ও সংস্কারে রাত দিন কাজ করছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের উদ্যোগে সারাদেশে পরিবর্তনের জোয়ার উঠেছে, তারা কাজ করছে নতুন বাংলাদেশ বিনির্মাণে।

রোববার (১৮ আগষ্ট) সারা দেশের মতো মোংলায় বৈষম্যবিরোধী আন্দোলনকারীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা মোংলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্কুল কলেজের দেয়ালে আলপনা এঁকে প্রতিবাদ করছেন।

মোংলা শহর ঘুরে দেখা যায়, পৌর এলাকার কয়েকটি স্থানে দেয়ালে দেয়ালে গ্রাফিতি করা হচ্ছে। নোংরা দেয়াল পরিষ্কার করে হাতের মাধুরী দিয়ে রং তুলির ছোঁয়ায় লেখার উপযোগী করা হয়। এরপর প্রতিবাদী বিভিন্ন বাক্য লেখা হয়।

সেখানে বৈষম্য বিরোধী, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার নানা চিত্র ফুটে উঠছে। তাদের এমন কাজকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ। সাম্প্রতিক ছাত্র আন্দোলনে শহীদদের স্মৃতি আগামী প্রজন্মের মাঝে জানিয়ে দিতেই তাদের এমন উদ্যোগ।

এসময় শিক্ষার্থীরা বলেন, আমরা বাংলাদেশকে নতুন করে গড়ার লক্ষ্যে সুন্দর একটি বাংলাদেশ আগামী প্রজন্মকে উপহার দেওয়ার জন্য আন্দোলনকারীদের কিছু স্মৃতি দেয়ালে অংকন করছি ।

তারা আরও জানান, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে নির্বিচারে হত্যার প্রতিবাদের দাবিতে দেয়াল লিখন ও গ্রাফিতি অঙ্কন কর্মসূচি শুরু করেছেন শিক্ষার্থীরা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

error: Content is protected !!