1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপালে সূর্যতরুণ যুব সংঘ’র অফিস উদ্বোধন ভোলায় নৌবাহিনীর যৌথ অভিযানে কুখ্যাত মাদক ব্যবসায়ী আটক যোগাযোগ বিচ্ছিন্ন ৬ ইউনিয়ন ও পৌরসভার লক্ষাধিক মানুষ সাতক্ষীরার কলারোয়ায় একই দিনে ভেঙ্গে পড়লো বেত্রবতী নদীর ৩ সেতু .. ফকিরহাটে সিরাতুন্নবী (স) উপলক্ষ্যে জামায়াতের মাহফিল ও আলোচনা ভোলা প্রেসক্লাবে গনমাধ্যম কর্মীদের সাথে বরিশাল রেঞ্জ ডিআইজি মত বিনিময় ফকিরহাট সদরে ১৫ টাকা দরে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণ বামনার বুকাবুনিয়ায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে পবিত্র সিরাতুন্নবী(স:)মাহফিল অনুষ্ঠিত সাতক্ষীরায় বজ্রঘাতে মৎস্য চাষির মৃত্যু   সাতক্ষীরায় সমন্বয়কদের দু-গ্রুপের দ্বন্দ্বে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সভা ভন্ডুল, দু’গ্রুপের হাতাহাতি সোমবার পর্যন্ত অবস্থান কর্মসূচী স্থগিত করেছে ফিজিওথেরাপি শিক্ষার্থীরা

বরিশাল ট্রাস্ট ইউনিভার্সিটির স্প্রিং ইংরেজি স্নাতকোত্তর ডিগ্রীধারীদের বিদায় অনুষ্ঠান

যুগ্ম প্রকাশক
  • আপডেট সময় : শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪
  • ৯৭ বার পঠিত

মো:আসাদুজ্জামানঃ

বরিশাল ট্রাস্ট ইউনিভার্সিটির স্প্রিং ২০২৪ ইং ব্যাচের ইংরেজি বিভাগে স্নাতকোত্তর ডিগ্রীধারীদের রিসার্চ প্রজেক্ট জমাদান,মৌখিক পরীক্ষা প্রদান এবং বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বরিশালের প্রাণকেন্দ্রে অবস্থিত রুইয়ার পোল সংলগ্ন বরিশালের মধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ট্রাস্ট ইউনিভার্সিটির ৫ম তলায় ইংরেজি বিভাগের সকল শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৈষম্য বিরোধী আন্দোলনের জন্য কয়েক সপ্তাহ পিছিয়ে গেলেও দেশের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় শুক্রবার সকাল ১০; ঘটিকায় প্রথমে শিক্ষার্থীদের রিসার্চ কৃত প্রজেক্ট জমা,পাশাপাশি মৌখিক পরীক্ষা সর্বশেষ বিদায় অনুষ্ঠান। জনাব গোলাম কাদের তানুর সঞ্চালনায় শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের দলনেতা মো:আসাদুজ্জামান,শিক্ষার্থী অঞ্জন চ্যাটার্জি,মিজানুর রহমান, হাসিবুল কবির,জিনিয়া বিথি।

এ সময় আরও বক্তব্য রাখেন ইউনিভার্সিটি কর্তৃপক্ষের বরিশাল ট্রাস্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড.মো:শহিদুল ইসলাম, রেজিস্ট্রার এ,এস,এম মশিউর রহমান, ইংরেজি বিভাগের এসোসিয়েট প্রফেসর মো: হাফিজুর রহমান,ইংরেজি বিভাগের চেয়ারম্যান জি,এম আবু তাহের, পরীক্ষা নিয়ন্ত্রক প্রমুখ।
অনুষ্ঠান শেষে মধ্যাহ্ন ভোজের আয়োজন সহ স্নাতকোত্তর ডিগ্রীধারীদের প্রত্যেককে বিশ্ববিদ্যালয় লোগো সংবলিত ক্রেস্ট প্রদান করা হয়, পাশাপাশি শিক্ষার্থীদের পক্ষ থেকে ও উপস্থিত ইউনিভার্সিটি কর্তৃপক্ষের প্রত্যেককে উপহার স্মৃতি হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য যে, ট্রাস্ট ইউনিভার্সিটি, বরিশাল, একটি অলাভজনক সংস্থা হিসাবে ৩ জুন ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়েছিল, রোটারিয়ান অ্যাডভোকেট কাজী শফিকুল আলম, CIP এর নেতৃত্বে বরিশালের সমাজসেবী এবং শিক্ষাবিদদের একটি নিবেদিত গোষ্ঠী দ্বারা প্রতিষ্ঠিত এই ট্রাস্ট ইউনিভার্সিটি। বিশ্ববিদ্যালয় একটি গতিশীল শিক্ষার পরিবেশ গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ যা বাস্তব-বিশ্বের জ্ঞানকে মানবিক মূল্যবোধ এবং নৈতিক নীতির সাথে মিশ্রিত করে।বিশ্ববিদ্যালয়ের একাডেমিক উৎকর্ষ বজায় রাখতে এবং শিক্ষার্থীদেরকে বাস্তব দক্ষতা দিয়ে ক্ষমতায়ন করার চেষ্টায় আজকের বৈশ্বিক ল্যান্ডস্কেপে প্রাসঙ্গিক।

যুবকদের বিপণনযোগ্য দক্ষতায় সজ্জিত করার মাধ্যমে, একটি জ্ঞান-ভিত্তিক সমাজের বিকাশে অবদান রেখে দেশে এবং বিদেশে সফল ক্যারিয়ারের জন্য তাদের প্রস্তুত করার লক্ষ্য নিয়ে গড়ে তোলা হয়েছে বিশ্ববিদ্যালয়টি।

ট্রাস্ট ইউনিভার্সিটিতে ভবিষ্যত নেতাদের গঠনের জন্য নিবেদিত যারা শুধুমাত্র দক্ষ পেশাদারই নয় বরং নৈতিক এবং সহানুভূতিশীল ব্যক্তিরাও বিশ্বে ইতিবাচক প্রভাব ফেলতে প্রস্তুত।
চলমান প্রযুক্তিগত বিপ্লব ভবিষ্যৎ স্নাতকদের চাকরির বাজারে প্রবেশের জন্য উল্লেখযোগ্য চ্যালেঞ্জ তৈরি করে। এই নতুন যুগে উচ্চশিক্ষা উচ্চতর জবাবদিহিতা এবং প্রদর্শনযোগ্য ইতিবাচক ফলাফলের দাবি রাখে।
ট্রাস্ট বিশ্ববিদ্যালয়, প্রযুক্তির উদীয়মান প্রবণতা এবং চতুর্থ শিল্প বিপ্লবের ক্রমবর্ধমান কাজের ল্যান্ডস্কেপের সাথে গভীরভাবে আবদ্ধ। স্নাতকদের একটি উন্নত স্তরে লক্ষ্যযুক্ত ফলাফল অর্জনের জন্য প্রয়োজনীয় যোগ্যতার সাথে সজ্জিত করতে নিবেদিত।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলেন আমাদের বিশিষ্ট ফ্যাকাল্টি সদস্যরা, মর্যাদাপূর্ণ জাতীয় এবং আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত, আমাদের শিক্ষার্থীদের জন্য ব্যাপক শিক্ষাদান এবং গবেষণার দক্ষতা নিয়ে আসে। আমরা প্রত্যেক শিক্ষার্থীকে সমান সুযোগ দিতে, তাদের সহজাত ক্ষমতাকে লালন করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের শক্তিশালী শিল্প অংশীদারিত্ব এই সুযোগগুলিকে আরও উন্নত করে, চাকরির নিয়োগ এবং ক্যারিয়ারের অগ্রগতির সুবিধা দেয়।

ইউনিভার্সিটি দক্ষিণ বাংলাদেশের শীর্ষস্থানীয় তৃতীয় প্রতিষ্ঠান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করে, উচ্চ শিক্ষায় একটি মানদণ্ড স্থাপন করে এবং প্রতিযোগিতামূলক বৈশ্বিক পরিবেশে দক্ষতা অর্জনের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

error: Content is protected !!