1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
রামপালে সূর্যতরুণ যুব সংঘ’র অফিস উদ্বোধন ভোলায় নৌবাহিনীর যৌথ অভিযানে কুখ্যাত মাদক ব্যবসায়ী আটক যোগাযোগ বিচ্ছিন্ন ৬ ইউনিয়ন ও পৌরসভার লক্ষাধিক মানুষ সাতক্ষীরার কলারোয়ায় একই দিনে ভেঙ্গে পড়লো বেত্রবতী নদীর ৩ সেতু .. ফকিরহাটে সিরাতুন্নবী (স) উপলক্ষ্যে জামায়াতের মাহফিল ও আলোচনা ভোলা প্রেসক্লাবে গনমাধ্যম কর্মীদের সাথে বরিশাল রেঞ্জ ডিআইজি মত বিনিময় ফকিরহাট সদরে ১৫ টাকা দরে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণ বামনার বুকাবুনিয়ায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে পবিত্র সিরাতুন্নবী(স:)মাহফিল অনুষ্ঠিত সাতক্ষীরায় বজ্রঘাতে মৎস্য চাষির মৃত্যু   সাতক্ষীরায় সমন্বয়কদের দু-গ্রুপের দ্বন্দ্বে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সভা ভন্ডুল, দু’গ্রুপের হাতাহাতি সোমবার পর্যন্ত অবস্থান কর্মসূচী স্থগিত করেছে ফিজিওথেরাপি শিক্ষার্থীরা

মোংলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত নার্সদের নিয়ে কটুক্তিতে বিক্ষোভ ও মানববন্ধন

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪৯ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম মোংলা প্রতিনিধি

নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটূক্তি করার প্রতিবাদে এবং নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের (ডিজিএনএম) মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে মোংলায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে মোংলা নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ। একই সাথে অধিদপ্তরসহ নার্সিংয়ের পদগুলোতে নার্সদের পদায়নের দাবি জানায় তারা।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নার্সিং মিডওয়াইফ সকল কর্মকর্তাবৃন্দের ব্যানারে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় নার্সিং মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেয় তারা।

ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, গত ৮ সেপ্টেম্বর নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে মহাপরিচালক মাকসুরা নূর বলেছেন, তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার ভিত্তিতে নার্সদের ২য় শ্রেণির পদমর্যাদা দেওয়ার সিদ্ধান্ত ভুল ছিল। তার এই মন্তব্য নার্সদের মধ্যে ব্যাপক ক্ষোভের জন্ম দিয়েছে। অবিলম্বে আমরা তার পদত্যাগ দাবি করছি।

বক্তারা মহাপরিচালক মাসকুরা নূরের পদত্যাগ, ডিজিএনএমসহ বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সব নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ দাবি করে বলেন বহিরাগত কর্মকর্তাদের জন্য নার্সিং পেশার কোনো উন্নতি হচ্ছে না। তারা আমাদেরকে খেলনার পুতুল বানিয়ে রেখেছেন। অতি দ্রুত মহাপরিচালক পদত্যাগ না করলে কর্মবিরতিসহ কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তারা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

error: Content is protected !!