1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপালে সূর্যতরুণ যুব সংঘ’র অফিস উদ্বোধন ভোলায় নৌবাহিনীর যৌথ অভিযানে কুখ্যাত মাদক ব্যবসায়ী আটক যোগাযোগ বিচ্ছিন্ন ৬ ইউনিয়ন ও পৌরসভার লক্ষাধিক মানুষ সাতক্ষীরার কলারোয়ায় একই দিনে ভেঙ্গে পড়লো বেত্রবতী নদীর ৩ সেতু .. ফকিরহাটে সিরাতুন্নবী (স) উপলক্ষ্যে জামায়াতের মাহফিল ও আলোচনা ভোলা প্রেসক্লাবে গনমাধ্যম কর্মীদের সাথে বরিশাল রেঞ্জ ডিআইজি মত বিনিময় ফকিরহাট সদরে ১৫ টাকা দরে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণ বামনার বুকাবুনিয়ায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে পবিত্র সিরাতুন্নবী(স:)মাহফিল অনুষ্ঠিত সাতক্ষীরায় বজ্রঘাতে মৎস্য চাষির মৃত্যু   সাতক্ষীরায় সমন্বয়কদের দু-গ্রুপের দ্বন্দ্বে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সভা ভন্ডুল, দু’গ্রুপের হাতাহাতি সোমবার পর্যন্ত অবস্থান কর্মসূচী স্থগিত করেছে ফিজিওথেরাপি শিক্ষার্থীরা

চাঁদার টাকা না পেয়ে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ

প্রেস রিলিজ:
  • আপডেট সময় : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ১০৭ বার পঠিত

চট্টগ্রাম নগরীর ডবলমুরিং পাঠানটুলি কলাবাগান এলাকায় নির্মানাধীন ভবনে চাঁদা না পেয়ে মিথ্যা নাটক সাজিয়ে আদালতে মামলা দিয়ে সাংবাদিক পরিবারকে হয়রানি করার অভিযোগ উঠেছে। ওই এলাকার প্রভাবশালী আবুল বশর নামের এক ব্যক্তির বিরুদ্ধে এমন অভিযোগ জানিয়েছেন ভুক্তভোগী সাংবাদিক শেখ সেলিম। শুধু মামলা দিয়েই নয়, বিভিন্ন ভাবে বিভিন্ন জনের মাধ্যমে তার নির্মানাধীন ভবনের কাজে ব্যাঘাত করার অভিযোগ উঠেছে আবুল বশরের বিরুদ্ধে।

ভুক্তভোগী সেলিম বুধবার জানান, প্রতি বছর ভারী বৃষ্টির কারনে সৃষ্ট জলাবদ্ধতায় বসত ঘরে হাটু পরিমান পানি থাকে, এতে পরিবারের সদস্যদের নিয়ে প্রতি বছর বর্ষায় দুর্ভোগ পোহাতে হয়। সবশেষ গেল জুন মাসে দুর্ভোগ থেকে বাঁচতে পুরনো বসত ঘর ভেংগে উঁচু করে বসত ঘর নির্মাণের কাজ ধরি। এরপরই তার বড় ভাই আবুল বশর (যিনি বিশ বছর পূর্বে পৈতৃক ভিটা বিক্রি করে অত্র এলাকা ছেড়ে অন্যত্র চলে যান) নির্মাণাধীন ভবনে বিভিন্ন অজুহাত দেখিয়ে নানান কৌশলে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করেন সাংবাদিক শেখ সেলিমের পরিবারের কাছে। বিষয়টি শেখ সেলিমের পরিবার শেখ সেলিমকে অবগত করলে আবুল বশরকে চাঁদা দিতে অস্বীকৃতি জানান। এরই জের ধরে আবুল বশর শেখ সেলিমসহ তার পরিবারের অন্য সদস্যদের বিরুদ্ধে আদালতে মিথ্যা নাটক সাজিয়ে মামলা দায়ের করেন, যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন শেখ সেলিম ও তার পরিবার।

সাংবাদিক শেখ সেলিমের বিরুদ্ধে দেওয়া মামলা সূত্রে জানা যায়, মামলার আরজি অনুযায়ী মামলায় দেয়া বাদী আবুল বশরের ঠিকানা ভুয়া, যদিও তিনি হালিশহর থাকেন কিন্তু মামলায় ঠিকানা দেয়া হয়েছে নজীর ভান্ডার লেন। নজির ভান্ডার লেনের স্থানীয় বাসিন্দা মোঃ আলম জানান উক্ত ঠিকানায় আবুল বশর নামের কোন ব্যক্তি থাকেননা।

অন্যদিকে মামলায় যাদের স্বাক্ষী দেয়া হয়েছে তাদের মধ্যে মোঃ বাবুল ও মুরাদের সাথে কথা বলে জানা যায় এই ধরনের কোন মামলা বা ঘটনার কিছুই জানেন না তারা। মোঃ বাবুল আরো জানান বিগত বিশ (২০) বছরের মধ্যে আবুল বশরের সঙ্গে তার দেখা স্বাক্ষাত হয়নি। অপরদিকে মামলার অন্য এক স্বাক্ষী মোঃ মুরাদ জানান তাদের অজান্তেই তাদের স্বাক্ষী বানানো হয়েছে।

এ বিষয়ে পাঠানটুলি রোড নাজিরপুলের স্থানীয়রা জানান, মোঃ শেখ সেলিম ও তার পরিবার কারো সাথে কোন ঝগড়া বিবেদ ছাড়া শান্তিপূর্ণ ভাবে তাদের নিজ বসত বাড়িতে বসবাস করে আসছেন। স্থানীয় বাসিন্দা মোঃ আমজাদ,মোছাম্মত গোলতাজ বেগম, মোঃ মহসিন সহ আরো অনেকে বলেন, সাংবাদিক শেখ সেলিম প্রতিহিংসার শিকার।

এ বিষয়ে আবুল বশার তার বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি চাঁদা দাবি করেন নি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

error: Content is protected !!