1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
রামপালে সূর্যতরুণ যুব সংঘ’র অফিস উদ্বোধন ভোলায় নৌবাহিনীর যৌথ অভিযানে কুখ্যাত মাদক ব্যবসায়ী আটক যোগাযোগ বিচ্ছিন্ন ৬ ইউনিয়ন ও পৌরসভার লক্ষাধিক মানুষ সাতক্ষীরার কলারোয়ায় একই দিনে ভেঙ্গে পড়লো বেত্রবতী নদীর ৩ সেতু .. ফকিরহাটে সিরাতুন্নবী (স) উপলক্ষ্যে জামায়াতের মাহফিল ও আলোচনা ভোলা প্রেসক্লাবে গনমাধ্যম কর্মীদের সাথে বরিশাল রেঞ্জ ডিআইজি মত বিনিময় ফকিরহাট সদরে ১৫ টাকা দরে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণ বামনার বুকাবুনিয়ায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে পবিত্র সিরাতুন্নবী(স:)মাহফিল অনুষ্ঠিত সাতক্ষীরায় বজ্রঘাতে মৎস্য চাষির মৃত্যু   সাতক্ষীরায় সমন্বয়কদের দু-গ্রুপের দ্বন্দ্বে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সভা ভন্ডুল, দু’গ্রুপের হাতাহাতি সোমবার পর্যন্ত অবস্থান কর্মসূচী স্থগিত করেছে ফিজিওথেরাপি শিক্ষার্থীরা

ট্রাফিক নিয়ন্ত্রণ করা শিক্ষার্থীদের মাঝে মোস্তফা চেয়ারম্যান স্মৃতি সংঘের খাবার বিতরণ

আশিকুর রহমান শান্ত, ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ১১ আগস্ট, ২০২৪
  • ৭৫ বার পঠিত

ভোলা প্রতিনিধিঃ

সরকারের পতন ও পরবর্তীতে উদ্ভূত পরিস্থিতিতে পুলিশ সদস্যরা কর্মবিরতি ঘোষণা করে। সড়কে নেই ট্রাফিক পুলিশের সদস্যরাও। এ সময়ে রাস্তায় গাড়ি চলাচলে বিশৃঙ্খলা রোধ করতে মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশের ভূমিকায় অবতীর্ণ হয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবকগণ। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে দারুণ ভূমিকা পালন করায় প্রশংসায় ভাসছেন শিক্ষার্থীরা। জনগণ ও বিভিন্ন সামাজিক সংগঠন শিক্ষার্থীদের সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছে।

ভোলার শহরের সদর রোড, বাংলা স্কুল মোড়, কালিনাথ রায়ের বাজার, নতুন বাজার, কাবিল মসজিদের মোড়, বরিশাল দালান এর সামনে সহ শহরের প্রায় প্রতিটি জায়গায় এমন দায়িত্ব পালন করা শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবীদের মাঝে খাবারের ব্যবস্থা করে সামাজিক সংগঠন মোস্তফা চেয়ারম্যান স্মৃতি সংঘ।

শনিবার (১০ আগস্ট) দুপুরে ছাত্র-ছাত্রী ও স্বেচ্ছাসেবকদের মাঝে এ খাবারের প্যাকেট বিতরণ করেন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল সদস্যগণ। এসময় উপস্থিত ছিলেন, মোস্তফা চেয়ারম্যান স্মৃতি সংঘ এর সভাপতি মোঃ মাহমুদুল হাসান ফরাজী, সহ-সভাপতি মহাসিন মোল্লা, সহ-সভাপতি কামরুল তালুকদার, সাধারণ সম্পাদক জহির তালুকদার, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, শিক্ষক খাইরুল ইসলাম শাওন, সংগঠনের সদস্য এছহাক ফরাজী, রাকিব তালুকদার, রাসেল ফরাজী প্রমুখ।

সরজমিনে গিয়ে দেখা যায়, ছাত্রছাত্রীদের কেউ সড়কের সিগন্যাল নিয়ন্ত্রণ করছে। গাড়িচালকরা সঠিক লেন মেনে চলতে বাধ্য হচ্ছে। সিগন্যাল না মানলে তাদের বাধাও দেয়া হচ্ছে। ফলে ট্রাফিক পুলিশ বিহীন রাস্তায় গাড়ি চলাচলে ভোগান্তি কমেছে। সড়কে বড় যানজটও দেখা যাচ্ছে না।

ট্রাফিক পুলিশের ভূমিকায় নামা এই শিক্ষার্থীরা নিয়ম না মানা চালকদের শাস্তিও দিচ্ছেন। হেলমেটবিহীন মোটর সাইকেল চালকদের সতর্ক করা হচ্ছে। ক্ষেত্রবিশেষে শাস্তি হিসেবে ৫-১০ মিনিট রাস্তায় অপেক্ষায়ও রাখছে। এর পাশাপাশি রাস্তা পরিষ্কারও করছে তারা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

error: Content is protected !!