1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
শিরোনাম :
রামপালে সূর্যতরুণ যুব সংঘ’র অফিস উদ্বোধন ভোলায় নৌবাহিনীর যৌথ অভিযানে কুখ্যাত মাদক ব্যবসায়ী আটক যোগাযোগ বিচ্ছিন্ন ৬ ইউনিয়ন ও পৌরসভার লক্ষাধিক মানুষ সাতক্ষীরার কলারোয়ায় একই দিনে ভেঙ্গে পড়লো বেত্রবতী নদীর ৩ সেতু .. ফকিরহাটে সিরাতুন্নবী (স) উপলক্ষ্যে জামায়াতের মাহফিল ও আলোচনা ভোলা প্রেসক্লাবে গনমাধ্যম কর্মীদের সাথে বরিশাল রেঞ্জ ডিআইজি মত বিনিময় ফকিরহাট সদরে ১৫ টাকা দরে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণ বামনার বুকাবুনিয়ায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে পবিত্র সিরাতুন্নবী(স:)মাহফিল অনুষ্ঠিত সাতক্ষীরায় বজ্রঘাতে মৎস্য চাষির মৃত্যু   সাতক্ষীরায় সমন্বয়কদের দু-গ্রুপের দ্বন্দ্বে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সভা ভন্ডুল, দু’গ্রুপের হাতাহাতি

তজুমদ্দিনে মাছের আহরণোত্তর পরিচর্যা ও সংরক্ষণ বিষয়ে মৎস্যজীবীদের প্রশিক্ষণ

নির্বাহী সম্পাদক
  • আপডেট সময় : শনিবার, ১ জুন, ২০২৪
  • ৯৮ বার পঠিত
স্টাফ রিপোর্টার।।
ভোলা জেলার তজুমদ্দিন উপজেলায়  মৎস্য আহরণোত্তর পরিচর্যা ও সংরক্ষণ পদ্ধতি বিষয়ক
২ দিন ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। যান্ত্রিক মৎস্য নৌযানের ৫০ জন সারেং(মাঝী) প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।
৩০ ও ৩১মে তজুমদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য দপ্তর বরিশাল কর্তৃক আয়োজিত সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের সহযোগিতায় এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন, উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব আমির হোসেন।
এসময়,প্রশিক্ষক হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন সম্মানিত জেলা মৎস্য কর্মকর্তা জনাব বিশ্বজিৎ কুমার দেব, ও উপ প্রকল্প পরিচালক, জনাব সঞ্জিব সন্নামত, SCMFP, বরিশাল বিভাগ, বরিশাল। এবং আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব শুভ দেবনাথ, ও মেরিন ফিশারিজ অফিসার জনাব মো আল আমিন। এছাড়াও দপ্তরের অন্যান্য কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণে, মাছের আহরণ থেকে শুরু করে ভোক্তা পর্যায় পর্যন্ত মাছের গুণগতমান বজায় রাখা ও পরিমাণগত ক্ষতি কমিয়ে আনার ব্যপারে জোর দেয়া হয়। এবং এ ক্ষতি কমিয়ে দেশের অর্থনীতিকে আরো সমৃদ্ধ করতে মৎস্য সংশ্লিষ্ট সকলের সহায়তার আহ্বান জানানো হয়।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

error: Content is protected !!